Logo
Headline :
আজ থেকে সারাদেশ মোবাইলে ফোর-জি চালু, বন্ধ থাকবে শুধু ফেসবুক, হোয়াটসঅ্যাপ আর টিকটক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহিংসতায় নিহত ৩৪ জনের পরিবারকে সঞ্চয়পত্র ও নগদ অর্থ প্রধান শিক্ষার্থীদের আমি রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে: প্রধানমন্ত্রী শেখ হাসিনা এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক, তাদেরকে ধরে আইনের আওতায় আনা হবে: আইজিপি আজ রাতের মধ্যেই বাসা-বাড়িতে চালু হতে পারে ব্রডব্যান্ড ইন্টারনেট: আইএসপিএবি সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশিদের বিক্ষোভ, ৫৭ জনকে পাঠানো হয়েছে জেলে আন্দোলন থামাতে আরও কঠোর হবে: শেখ হাসিনা Porimoni video is viral again সুদূর কাতার থেকে এসে বাংলাদেশি ছেলেকে বিয়ে করলেন ফিলিপাইনি এক তরুণী

আজ রাতের মধ্যেই বাসা-বাড়িতে চালু হতে পারে ব্রডব্যান্ড ইন্টারনেট: আইএসপিএবি

Reporter Name 18 Time View
Update : Wednesday, July 24, 2024

আজ বুধবার রাতের মধ্যেই সকল বাসা-বাড়িতে ব্রডব্যান্ড ইন্টারনেটের লাইন চালু হতে পারে বলে জানিয়েছে দেশের ইন্টারনেট সংযোগদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন-আইএসপিএবি।

 

আজ বুধবার (২৪ জুলাই) সংবাদ মাধ্যমকে এ তথ্য জানান আইএসপিএবির সভাপতি ইমদাদুল হক।

 

এদিকে পাঁচ দিন পর আজ মঙ্গলবার (২৩ জুলাই) রাতে সীমিত পরিসরে ব্রডব্যান্ড ইন্টারনেট চালু হলেও এখনও সারাদেশে মোবাইল ইন্টারনেট বন্ধ আছে। আবার ব্রডব্যান্ড ইন্টারনেট দিয়েও ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে প্রবেশ করা যাচ্ছে না। তবে কবে নাগাদ এসব কিছু স্বাভাবিক হবে তা নিয়ে এখনো কোনো স্পষ্ট তথ্য পাওয়া যায়নি।

 

যদিও সারাদেশে মোবাইল ইন্টারনেট দ্রুতই চালু করার ইঙ্গিত দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (BTRC)। সংস্থাটির চেয়ারম্যান প্রকৌশলী মহিউদ্দিন আহমেদ বলেন, আজ বুধবার (২৪ জুলাই) মোবাইল ইন্টারনেটের বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠক হতে পারে। বৈঠকে সার্বিক পরিস্থিতি আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

 

ব্রডব্যান্ড ইন্টারনেটের বিষয়ে BTRC চেয়ারম্যান জানান, সর্ব প্রথমে সরকারি হাসপাতাল গুলো এবং ওয়াসা, ডেসকো , ব্যাংকগুলোতে ইন্টারনেট সেবা চালু করা হয়েছে। তারপর জাতীয় প্রেস ক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি এবং বিভিন্ন গণমাধ্যমের অফিস, বাণিজ্যিক এলাকা, বাংলাদেশ রেলওয়ে, তথ্যপ্রযুক্তি খাতের প্রতিষ্ঠানগুলোতে ইন্টারনেট দেয়া হবে। আস্তে আস্তে করে সারা দেশে ইন্টারনেট সেবার আওতাধীন এলাকার পরিধি বাড়ানো হবে। চিন্তার কোন কারণ নেই।

 

এর আগে গত বৃহস্পতিবার সন্ধ্যায় দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে দুর্বৃত্তদের দেয়া আগুনের পর রাত থেকে বন্ধ হয়ে যায় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Theme Created By ThemesDealer.Com